ঈদের ছুটি শেষে অফিস আদালত খুলছে আজ

পবিত্র ঈদুল আজহার তিন দিনের ছুটি রোববার শেষ হয়েছে। আজ (সোমবার) থেকে খুলছে সরকারি-বেসরকারি অফিস, আদালত, প্রশাসনের কেন্দ্রস্থল সচিবালয়, ব্যাংকসহ সব ব্যবসায়িক প্রতিষ্ঠান।

এবার ঈদুল আজহায় মূলত ছুটি ছিল একদিন। কারণ তিন দিনের ঈদ ছুটির মধ্যে শুক্র ও শনিবার এমনিতেই সাপ্তাহিক ছুটি। করোনায় ক্ষত কাটিয়ে উঠতে এবার ঈদে বাড়তি ছুটি দেয়নি সরকার। শুধু ঈদের দ্বিতীয় দিনটিই (রোববার) ছুটি দিয়েছিল। ফলে সোমবারই সব সরকারি চাকরিজীবীদের অফিসে যোগ দিতে হচ্ছে।

রোববার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, সোমবার থেকে অফিস খুলবে। ঈদের আগে যেভাবে অফিস চলেছে, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সেভাবেই সবকিছু চলবে।

সরকারের নির্দেশনায় ঈদুল আজহার ছুটিকালীন সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাধ্যতামূলক কর্মস্থলে থাকতে হয়েছে। অন্যদিকে গার্মেন্টস কর্মীদেরও ঢাকায় থাকার নির্দেশনা ছিল। ফলে তারাও এবার বাড়ি যেতে পারেননি।তবে বেসরকারি কর্মজীবীদের অধিকাংশ ঈদের ছুটির সঙ্গে বাড়তি ছুটি নিয়ে বাড়ি গেছেন। ফলে তারা কর্মস্থলে হয়তো পরে যোগ দেবেন।আপাতত সোমবার থেকেই রাজধানী ঢাকা আবার ফিরতে যাচ্ছে তার পুরনো রূপে।

এদিকে রীতি অনুযায়ী প্রত্যেক বছর ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে সচিবালয়ে মন্ত্রী ও সচিবসহ কর্মকর্তা-কর্মচারীরা একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে থাকেন। কিন্তু এবার মহামারী করোনার কারণে তা আর হচ্ছে না। যদিও মাত্র ২৫ ভাগ কর্মকর্তা-কর্মচারী দিয়ে সরকারি অফিসগুলো চলছে।

তথ্যসূত্র : যুগান্তর

عن admin

اترك تعليقاً

لن يتم نشر عنوان بريدك الإلكتروني.